Flickr Gallery

Wednesday, May 30, 2012

কেকেআর-এর বাংলায় আনন্দোৎসব



ইডেন উদ্যানে বাংলার বর্তমান মুখ্যমন্ত্রী এবং রাজ্যপালের সঙ্গে হাত ধরাধরি করে বোম্বাইমার্কা নাচ বাংলার ধাঁচে নাচতে নাচতে শাহরুখ খান বলে দিলেন তিনি কেকেআর-এর মালিক নন। এবার থেকে কলকাতার মানুষই তাঁর ৩০০ কোটি টাকার রেড চিলি এন্টারটেনমেন্টের মালিক! কলকাতার মানুষ এই উপহার পেয়ে শাহরুখের কায়দায় নাচ জুড়ল। মুখ্যমন্ত্রী নাচের তালে তালি দিয়ে উৎসাহ দিচ্ছেন। রাজ্যপালও এই সু্যোগে খানিকটা নেচে নিলেন। বিভিন্ন ধরণের সিনেমার নায়ক নায়িকারা নেচে নিলেন। দর্শকরাও নেচে উঠলেন। কলকাতা নাইট রাইডার্স IPL জিতে ফেলেছে।

IPL জেতার মাধ্যমে বাংলার হারানো গৌরব ফেরত এসেছে। রাজ্যপাল অকপটে স্বীকার করলেন এক বছরের মাথায় তৃণমূলী মাথার মমতা বাংলার মানুষকে এই ‘পরিবর্তন’ এনে দিয়েছেন। একটি আন্তর্জাতিক মাত্রার ক্লাবের ক্রিকেটজয়ের সাফল্যকে রাজ্য সরকারের কাজকর্মের সাফল্য হিসেবে দেখিয়ে রাজ্যপাল বেজায় খুশি। মা মাটি মানুষের জয়। জয় শাহরুখের জয়। জয় জুহি চাওলার জয়। জয় মমতার দলের জয়। জয় ব্যাবসাদারের জয়। জয় ক্রিকেট পণ্যের জয়। জয় বাংলার জয়। জয় রাজ্যপালের জয়।

সংবাদমাধ্যমগুলিও শাহরুখের প্রচারে কোনরকম খামতি রাখতে চাইছেনা। নিরানন্দ বাংলায় আনন্দের ঝাঁপি খুলে বসেছে সংবাদমাধ্যমগুলি। ৩০০ কোটি টাকার এই খেলাধুলোর কোম্পানির কাছে কলকাতা কর্পোরেশন ৭২ লক্ষ টাকা পায়। মুখ্যমন্ত্রী এইদিকটি একটু দেখুন। কলকাতাকে ভালবাসতে গিয়ে ট্যাক্স মেরে বসে থাকলে কি করে চলবে? বিনোদনের জন্যে কর ছাড় দেওয়া হল কি? বর্তমান রাজ্য সরকারের মুখে কুলুপ। যাদের অঢেল আছে তাদের হাতে তুলে দেওয়া হল স্বর্ণভূষণ। বাংলার ক্রিকেটার কজন ছিলেন এই দলে? এই সপ্তাহে মাধ্যমিক, CBSE এবং ICSE পরীক্ষার ফল বেরিয়েছে। বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার ফল বেরিয়েছে। বাংলার যদি কিছু প্রতিভাবানদের অর্থসাহায্য করা যেত। নাইট বরণে ৪৫ লক্ষ টাকা খরচ হয়ে গেল রাজকোষ থেকে।

মানুষের মনে শুধুই দুঃখ। মানুষের নুন আনতে পান্তা ফুরোয়। মানুষ গরমে গলদঘর্ম। মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে মমতা বাংলার মানুষকে তেমন কোন আনন্দ দিতে পারেননি। কেকেআর ‘ভারতজয়’ করার পর একটা সু্যোগ চলে এল। কিছু মানুষ তাদের দৈন্য ও দুঃখ ভুলে আনন্দে মাতোয়ারা হল। মানুষের আনন্দের মাত্রা সীমিত হয়ে এসেছে। মানুষ এখন অন্যের আনন্দে আনন্দিত হয়ে উঠছে। মানুষের সরকার অন্যের আনন্দে মাত্রাতিরিক্ত বাজনা বাজিয়ে ক্লাবের ক্রিকেটজয়কে বিশ্বজয়ের আনন্দ হিসেবে পরিবেশিত করেছে। বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডারকে প্রচার করার এই সুবর্ণ সুযোগ হাতছাড়া করতে দেওয়া চলেনা। তাই কেকেআর-এর মনিব শাহরুখের নাচন কোদন এখন মানুষের দুঃখ ভুলে থাকার ওষুধ। আগামী বছর আবার তোমরা জিতে যাও। আবার খানিকটা আনন্দ পাব আমরা।
Related Posts Plugin for WordPress, Blogger...
বাংলা ব্লগ জগতের সিন্ধুতে আমরাও একটা বিন্দু। নেট ঘেঁটো বাঙালির আপ্যায়ণে বড় হচ্ছে। শৌভিকের লেখা পড়তে এই ব্লগে যান LEKHASHAUBHIK.BLOGSPOT.COM